-->

Encrypting your link and protect the link from viruses, malware, thief, etc! Made your link safe to visit.

Followers

HACKING যেভাবে হ্যাকিং ঠেকানো সম্ভব!




আসসালামু আলাইকুম,কেমন আছেন সবাই অবশ্যই আল্লাহর রহমতে ভাল আছেন।প্রথমেই আপনাদের জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।আজকে আপনাদের সাথে আলোচনা কী ভাবে আমরা হ্যাকিং ঠেকাতে পারি:



বর্তমান এই প্রযুক্তিনির্ভর যুগে হ্যাকারের হাত থেকে কেউই নিরাপদ নয়। বিভিন্ন সংস্থা, বিখ্যাত কোনো তারকার সোশ্যাল অ্যাকাউন্ট, এমনকি সরকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইটও হ্যাক হওয়ার মতো ঘটনা ঘটছে। কিন্তু একটু সতর্ক থাকলেই হ্যাকিং ঠেকানো সম্ভব। হ্যাকিং থেকে বাঁচতে সহজ কিছু পদক্ষেপ আছে। তবে আর দেরি না করে চলুন জেনে নেই সেই উপায়গুলো সম্পর্কে-




১. সব জায়গায় একই পাসওয়ার্ড ব্যবহার করবেন না:

অনেকেই একাধিক পাসওয়ার্ড মনে রাখতে পারেন না। কিন্তু তাই বলে সব অ্যাকাউন্টে একই পাসওয়ার্ড ব্যবহার করাটা মোটেই নিরাপদ নয়। এমন করলে খুব সহজেই আপনার অ্যাকাউন্টে হ্যাক করতে পারে হ্যাকাররা।
২. টু-ফ্যাক্টর অথেনটিকেশন / টু স্টেপ-ভেরিফিকেশন:

ফেসবুক অ্যাকাউন্ট থেকে শুরু করে ব্যাংক অ্যাকাউন্ট পর্যন্ত, সব জায়গাতেই টু-স্টেপ ভেরিফিকেশনের অপশন চালু করতে পারেন আপনি। এই অপশন চালু করা থাকলে প্রতিবার অ্যাকাউন্টে লগ-ইন করার সময়ে আপনার মোবাইলে মেসেজ আকারে একটি কোড আসবে। এছাড়া আপনি লগ ইন করতে পারবেন না। এই অপশন চালু থাকার সুবিধাটি হল, হ্যাকার আপনার পাসওয়ার্ড জেনে ফেললেও আপনার মোবাইলে আসা কোডটি ছাড়া সে অ্যাকাউন্টে ঢুকতে পারবে না।

৩. ব্যক্তিগত তথ্য:

অনেক সময় দেখা যায়, আপনাকে ফোন করে বলা হচ্ছে ব্যাংকের জন্য আপনার ন্যাশনাল আইডি নম্বর অথবা ক্রেডিট কার্ডের নম্বর দিতে হবে। অনেকেই না বুঝে নম্বর দিয়ে দেন। কিন্তু কোনো আর্থিক প্রতিষ্ঠান কখনও এভাবে ফোন করে ব্যক্তিগত তথ্য জানতে চাইবে না। এমন ফোন কল পেলে সবার আগে ওই প্রতিষ্ঠানের নম্বরে ফোন করুন এবং জানতে চান কোনো কারণে এমন ব্যক্তিগত তথ্য দেওয়ার প্রয়োজন সত্যিই আছে কিনা! বেশিরভাগ ক্ষেত্রেই এসব ফোন আসলে প্রতারকদের পাতা ফাঁদ হয়ে থাকে।


৪. আপডেট দিতে ভুলবেন না:

উইন্ডোজ বা ম্যাক অপারেটিং সিস্টেমে আপডেট নেওয়াটা অনেকেরই অপছন্দ। অনেকেই একে অযথা ‘সময় নষ্ট’ বলে মনে করেন। কিন্তু এসব আপডেট আপনার কম্পিউটারকে সুরক্ষিত রাখতেই সাহায্য করে। তাই সব সময় আপডেটেড রাখুন আপনার কম্পিউটারকে।


ধন্যবাদ ভাল থাকবেন এবং আমার জন্য দোয়া করবেন যেন আরো অনেক ভাল,ভাল টিউটোরিয়াল আপনাদের উপহার দিতে পারি

ST

safeadmin

Tech-related tutorial & tips, Android mobile tips, Android app review, Computer problem solution, Mobile problem solution Etc.Update viral NEWS.

Search This Blog

Report Abuse

Pages

Advertisement

Contact Us